কষ্টগুলো....
- মারুফুল আনাম রঙ্গন ০৫-০৫-২০২৪

কখনো নয়, কষ্টগুলোয়
তোমার ভাগ নেই
আমাতেই তার বসবাস,
ঠিক যেন পরজীবী...।

তোমার এলোচুলে
হাওয়া রা
চোখ রাঙিয়ে গেলে,
তোমার উদাস চোখে
সন্ধ্যের ঝাপটা
লাগলে,
তেপান্তর জুড়ে
মধ্যদুপুর
ক্লান্তি নামায়
হঠাৎ
তোমার উঠোনে যখন...-
হ্যা, তখন কষ্টগুলো
বাসা বাঁধে,
মনের দেয়ালে
এখানে সেখানে।

হুট করে রংচটা
রাস্তায়,
কারো পিছুডাকে
আনমনা কিছু
পিছুটান
জাপটে ধরে তোমায়
যখন,
হ্যা, কষ্ট পাই,
রং চায়ের চুমুকে
চুমুকে ।

যখন চেয়ে দেখি,
তুমি চেয়ে অপলক
ঐ রুপালী
চাঁদপানে,
তখনো কষ্ট পাই।
সে কষ্টের নাম
ঈর্ষায় নীল কষ্ট।

তবু কখখোনো নয়,
কষ্টগুলোয় তোমার
ভাগ নেই
আমাতেই তার বসবাস
ঠিক যেন...!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।